| |
               

মূল পাতা জাতীয় পঞ্চগড়ে কাদিয়ানীদের সালানা জলসা বন্ধের দাবি


পঞ্চগড়ে কাদিয়ানীদের সালানা জলসা বন্ধের দাবি


রহমত নিউজ     02 March, 2023     07:27 PM    


বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস মাওলানা ইসমাঈল নূরপুরী ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ বলেছেন, সাধারণ মানুষ পঞ্চগড়ে কাদিয়ানীদের সালানা জলসা বন্ধের দাবীতে শান্তিপূর্ণভাবে রাজপথে অবস্থান করছে। মানুষের দাবী হলো পঞ্চগড়ে কাদিয়ানীদের সালানা জলসা বন্ধ করা। কুরআন ও হাদিসের দৃষ্টিতে কাদিয়ানীরা অমুসলিম। ৯০ ভাগ মুসলমানের দেশে মুসলিম পরিচয়ে কোনো জলসা করার অধিকার কাদিয়ানীরা রাখে না। যেমনিভাবে অন্যান্য ধর্মালম্বীরা তাদের ধর্মীয় অনুষ্ঠাদি পালন করে তেমনিভাবে কাদিয়ানিরাও অমুসলিম হিসেবে তাদের জলসা করতে পারে। এতে মুসলমানদের কোনো  আপত্তি থাকবে না। মুসলমানদের কোনো পরিভাষা কাদিয়ানীরা ব্যবহার করতে পারে না। সুতরাং পঞ্চগড়ে কাদিয়ানীদের সালানা জলসা বন্ধ করুন।  অন্যথায় কোনো অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টি হলে এর দায় দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

আজ (২ মার্চ)  বৃহস্পতিবার এক বিবৃতিতে তাঁরা এসব কথা বলেন।

নেতৃদ্বয় বলেন,  সংখ্যাগরিষ্ট মুসলিম দেশে কাদিয়ানীরা প্রকাশ্য সালানা জলসা করার সাহস কোথায় থেকে পায়। তাদের পিছনে কারা কলকাটি নাড়ছে এবং সম্প্রীতির দেশে অসম্প্রদায়িক পরিস্থিতি সৃষ্টির পায়তারা করছে তা সরকারকে ক্ষতিয়ে দেখতে হবে।

নেতৃদ্বয় আরও বলেন, কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবীতে আলেম উলামা ও ইসলামীদল এবং তাওহিদী জনতা আন্দোলন করে আসছে কিন্তু কাদিয়ানীদের সরকারিভাবে অমুসলিম ঘোষণা না করার কারণে মানুষ ফুসে উঠছে। অবিলম্বে কাদিয়ানীদের সরকারিভাবে অমুসলিম ঘোষণা করতে সরকারের প্রতি আহবান জানাই।